সাংবাদিক মাজহারের পিতা শিক্ষাবিদ সাত্তার সরকারের আজ তৃতীয় মৃত্যু বার্ষিকী

0
1

খবর বিজ্ঞপ্তি ।। দৈনিক নয়া দিগন্তের নিজস্ব প্রতিবেদক ও রংপুর অফিস ইনচার্জ, দৈনিক দাবানল এর পরিকল্পনা ও বার্তা সম্পাদক এবং রংপুর সাংবাদিক ইউনিয়নের সেক্রেটারী সরকার মাজহারুল মান্নানের পিতা বিশিষ্ট শিক্ষাবিদ এবং সামাজিক ও নাগরিক উদ্যোক্তা আব্দুস ছাত্তার সরকার এর আজ তৃতীয় মৃত্যুবার্ষিকী। দিনটি উপলক্ষে তার গ্রামের বাড়ি গাইবান্ধার সুন্দরগঞ্জের কিসামত সদর গ্রামে কোরআন খানি ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

তিনি ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারী রাত ১২ টা ১০ মিনিটে রংপুর মহানগরীর ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। অসামান্য প্রতিভার অধিকারী বিনয়ী, শিক্ষাবিদ ও সমাজসেবক আব্দুস ছাত্তার সরকার ১৯৩৮ সালের ১৯ জুলাই গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বেলকা ইউনিয়নের কিসামত সদর গ্রামে বিখ্যাত সরকার পরিবারের জন্মগ্রহন করেন। ব্যক্তি জীবনে তিনি ৭ কন্যা ও ৪ পুত্র সন্তানের জনক এবং অসংখ্য সফল কাজের উদ্যোক্তা। তিনি দীর্ঘ জীবন উপজেলার ধুমাইটারী সিদ্দিকিয়া ডিগ্রী মাদরাসায় অধ্যাপনা শেষে ২০১০ সালের মার্চ মাসে অবসর গ্রহন করেন। অধ্যাপনার পাশাপাশি তিনি উত্তর পরান বেলকা হাফেজিয়া মাদরাসার প্রতিষ্ঠাতাসহ সুন্দরগঞ্জের বিভিন্ন সামাজিক ও নাগরিক প্রতিষ্ঠানের সফল উদ্যোক্তা ছিলেন। তিনি উত্তর পরান জামে মসজিদ ও বেলকা নুরের টারী জামে মসজিদে দীর্ঘদিন ইমামতির দ্বায়িত্ব পালন করেন।

মরহুমের তৃতীয় মৃত্যু বার্ষিকীতে তার গ্রামের বাড়ি গাইবান্ধার সুন্দরগঞ্জের কিসামত সদরে আজ শনিবার বাদ জোহর কোরআন খানি, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। ওই আয়োজনে মরহুমের সকল আত্মীয় স্বজন, সহকর্মী, শুভানুধ্যায়ীদের অংশগ্রহন করে মরহুমের রুহের মাগফেরাত কামনা করার আহবান জানিয়েছেন মরহুমের সহধর্মিনী মরিয়ম বেগম।